পঞ্চগড় কাজী ঢেমশিমারী পোল্ট্রি ফার্ম বন্ধের দাবীতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান - Panchagarh ।।পঞ্চগড় ০ কিঃমিঃ।।

Breaking

Sidebar Ads

C:\Users\Data Admin\Desktop

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, September 28, 2017

পঞ্চগড় কাজী ঢেমশিমারী পোল্ট্রি ফার্ম বন্ধের দাবীতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান



বাঁচতে চাই, বাঁচতে চাই। সুন্দর সুস্থ জীবন চাই। এই স্লোগান ধরে- কাজী ঢেমশিমারী পোল্ট্রি ফার্মের মুরগীর বিষ্টার দুর্গন্ধের পরিবেশ দূষণে মুরগী পালন বন্ধের দাবীতে মানববন্ধন করেছে গত ২৫ সেপ্টেম্বর সোমবার ১০ ঘটিকায় প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধন পালিত হয়।
মানববন্ধনে লাঙ্গলগাঁও, আরাজী শিকারপুর, দরুয়াপাড়া, তেলীপাড়া, মালাদাম, উত্তর দর্জিপাড়ার সর্বস্তরের জনগন অংশ নেয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের বরাবরে ৮নং ধাক্কামারা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আওরঙ্গজেব, ইউ.পি সদস্য শহীদুল ইসলাম স্মারকলিপি তুলে দেন। মানব বন্ধনে উপস্তিত ছিলেন মোঃ ফইজুল ইসলাম, ইউপি সদস্য মোঃ মখলেছুর রহমান ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ।

পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ রবিউল হাসান সরকার সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ভুক্তভোগীরা বলেন, কাজী ঢেমশিামারী ফার্মের মুরগীর বিষ্ঠা ও মরা মুরগীর সংমিশ্রণে যে বর্জ্য এবং ফার্মের কাজে ব্যবহৃত ক্যামিকেল দ্রব্যের প্রভাবে জনজীবন অতিষ্ঠ । মুরগীর বিষ্ঠার দূর্গন্ধে এলাকায় টিকে থাকা খুবই কঠিন । ফার্মের চারিদিকে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে চাচ্ছে না। তারা পায়ে হেটে এই বিদ্যালয় গুলো ছেড়ে দুরের প্রতিষ্ঠানে পড়ালেখা করছে একমাত্র ফার্মের মরুগীর বিষ্ঠার গন্ধের কারণে ।


বর্তমানে আমরা মারাত্মক স্বাস্থ্যে ঝুকিতে আছি। উদারাময় নিত্ত নৈমেত্তিক ব্যপার, এছাড়া খাওয়া-দাওয়া অরুচি সহ বর্তমান মরন ব্যাধি ক্যান্সার ও কুষ্ঠ রোগে আক্রান্ত হয়েছে প্রায় ১২/১৩ জন। এমনকি আমাদের এলাকার ছেলে-মেয়ের বিয়ে করাতে অন্য এলাকার লোকজন অনীহা প্রকাশ করছে। আমাদের এলাকাটি ঘনবসতিপূর্ন এলাকা । জনবসতি পূর্ন এলাকার মারাত্মক পরিবেশ দূষণ করে। এই অবস্থায় আমরা দীর্ঘদিন ধরে জীবনের সাথে যুদ্ধ করে যাচ্ছি। অত্র এলাকার জনগণ সামাজিকভাবে অবরুদ্ধ। একঘরে এবং বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এ বিষয়ে কাজী ফার্মের পঞ্চগড় জেলার জি.এম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় শাহজাহান নামের এক শিক্ষক আমাদের প্রতিষ্ঠানে চাঁদা দাবী করেছিল যদি সেই বিষয়ে মানব বন্ধন হয় তাহলে বিষয়টি আমরা মেনে নেবনা। স্থানীয় নেতৃবৃন্দগণ বলেন, শাহজাহান নামের শিক্ষক তিনি একজন কাজী ফার্মের দালাল।

তিনি আমাদেরকে ব্যবহার করে চাঁদা দাবী করেন তাহলে কাজী ফার্ম এবং শাহজাহান এর একান্তই ব্যক্তিগত ব্যাপার। আমাদের অত্র এলাকাবাসীর সাথে দালাল শাহজাহানের কোন সম্পর্ক নেই। এলাকবাসীর জোর দাবী এই কাজী ফার্মে মুরগী পালন বন্ধের দাবীতে তারা মানব বন্ধন করেন।

সৌ: নিউজ ৭১ অনলাইন






আমাদের পেইজ :- www.facebook.com/panchagarh0km
আমাদের গ্রুপ:- www.facebook.com/groups/panchagarh0km/
আমাদের ব্লগ:- www.panchagarh0km.blogspot.com

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here